জকিগঞ্জের সাংবাদিক আল হাছিব তাপাদারকে প্রাণনাশের হুমকি, সাংবাদিকদের নিন্দা, থানায় জিডি

জকিগঞ্জের সাংবাদিক আল হাছিব তাপাদারকে প্রাণনাশের হুমকি দিয়েছে এক দুর্বৃত্ত। এ ঘটনায় তিনি শুক্রবার জকিগঞ্জ থানায় সাধারণ ডায়েরি করেন। আল হাছিব তাপাদার জকিগঞ্জ পৌরসভার কেছরী গ্রামের বাসিন্দা। তিনি দৈনিক যুগান্তরসহ সিলেটের স্থানীয় সংবাদমাধ্যমে এবং জকিগঞ্জ টুডে ও জকিগঞ্জ আই টিভি সম্পাদনা করেন। তাছাড়াও তিনি জকিগঞ্জ প্রেসক্লাবের নির্বাহী সদস্য ও জকিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের যুগ্ম সাধারণ সম্পাদক হিসেবে দায়িত্ব পালন করে যাচ্ছেন।

হাছিব জানান, গত ৮ তারিখে জকিগঞ্জ সদর ইউনিয়নের রারাইগ্রামের স্কুলছাত্রী ধর্ষণের ঘটনায় নিউজ প্রকাশের পর পুলিশ টানা ২৪ ঘন্টা অভিযান চালিয়ে মূল আসামীসহ মোট ৬জনকে গ্রেফতার করে। ধর্ষণের ঘটনাটি একটি মহল ধামাচাপার চেষ্টা করলেও সংবাদ প্রকাশের কারণে তা সম্ভব হয়নি। তারাও আইনের আওতায় এসেছে। পত্রিকায় প্রকাশিত সংবাদকে কেন্দ্র করে শুক্রবার বিকেল ৩টার সময় সাংবাদিক হাছিবের ব্যক্তিগত মোবাইল ০১৬৭৬৩১৬৫৫৩ নাম্বারে এক দুর্বৃত্ত ০১৮৩৯-৬০৬২৯৯ নাম্বার থেকে কল করে প্রাণনাশের হুমকিসহ গালিগালাজ করে। পরে তাকে আবারও কল করে পরিচয় জানতে চাইলে সে পরিচয় দেয়নি। কথোপকথন চলাকালে প্রাণনাশের হুমকি শুনে মোবাইল অপারেটর কলটি রেকর্ড করা হচ্ছে বলেও সর্তকর্তা দেয়। কিন্তু এরপরও দুর্বৃত্ত হুমকি দিতে থাকে। যা প্রতিবেদকের কাছেও সংরক্ষিত রয়েছে। পরে বিষয়টি তাৎক্ষণিকভাবে জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায়, জকিগঞ্জ থানার ওসি আবুল কাসেমকে জানালে তাঁরা দুজনই জিডি করার পরামর্শ দেন। তাদের পরামর্শ অনুযায়ী জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরীর সাথে আলোচনা করে রাতেই থানায় নিরাপত্তা চেয়ে জিডি করেছেন। জিডি নং ৩৮৫, তারিখ ০৯.০৪.২১ ইং।

এদিকে, সাংবাদিককে প্রাণনাশের হুমকি দেওয়ার ঘটনার তীব্র প্রতিবাদ ও নিন্দা জানিয়েছেন জকিগঞ্জ প্রেসক্লাব ও জকিগঞ্জ অনলাইন প্রেসক্লাবের নেতৃবৃন্দ। জকিগঞ্জ প্রেসক্লাব সভাপতি আবুল খায়ের চৌধুরী, সাধারণ সম্পাদক শ্রীকান্ত পাল, জকিগঞ্জ অনলাইন প্রেসক্লাব সভাপতি রহমত আলী হেলালী ও সাধারণ সম্পাদক এনামুল হক মুন্না পৃথক বার্তায় বলেন, সাংবাদিক আল হাছিব তাপাদারকে যে দুর্বৃত্ত মোবাইল ফোনে হুমকি দিয়েছে তাকে শনাক্ত করে আইন শৃঙ্খলা বাহিনী দ্রত আইনের আওতায় নিয়ে আসতে হবে। ধর্ষণের সংবাদ প্রকাশের পর প্রাণনাশের হুমকি মুক্ত সাংবাদিকতার উপর আঘাত আসে। সংবাদ প্রকাশের পর এভাবে হুমকি আসলে তা মেনে নেয়া সম্ভব নয়।

জকিগঞ্জ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) আবুল কাসেম জানিয়েছেন, হুমকির বিষয়ে সাংবাদিক হাছিব নিরাপত্তা চেয়ে একটি সাধারণ ডায়েরি (জিডি) করেছেন। অভিযোগটি খতিয়ে দেখে ব্যবস্থা নেওয়া হবে।

জকিগঞ্জ সার্কেলের অতিরিক্ত পুলিশ সুপার সুদীপ্ত রায় এ প্রসঙ্গে বলেন, সংবাদ প্রকাশকে কেন্দ্র করে দুর্বৃত্ত হুমকি দিয়েছে। এ ঘটনায় জিডি গ্রহণ করেছে পুলিশ। দ্রুত সময়ের মধ্যে হুমকিদাতাকে শনাক্ত করে আইনের আওতায় আনা হবে।

 

 

জকিগঞ্জ টাইমস/ এল টি

আপনার মতামত প্রদান করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য