হরতাল চলকালে দুপুরে র‌্যাব-পুলিশকে পানি ও হাল্কা খাবার খাওয়ালো হেফাজত

মোদীবিরোধী বিক্ষোভে প্রাণহানির ঘটনায় হেফাজতে ইসলামের ডাকা সারা দেশে সকাল-সন্ধ্যার হরতাল চলছে। কোথাও অবরোধ, কোথাও হামলা-ভাঙচুরের মধ্য দিয়ে পালিত হচ্ছে হরতাল। সেই হরতাল চলকালেই দুপুরে র‌্যাব ও পুলিশকে পানি ও হাল্কা খাবার খাওয়ালো হেফাজত কর্মীরা।

রবিবার (২৮ মার্চ) দুপুর সাড়ে ১২টার দিকে হেফাজতে ইসলামীর নেতাকর্মীরা ঢাকা-চট্টগ্রাম মহাসড়কের মাদানী নগর মাদরাসার সামনে রাস্তায় হরতাল প্রতিরোধের দায়িত্বে থাকা আইনশৃঙ্খলা বাহিনীর সদস্যদের হেফাজত কর্মীরা পানি পান ও হালকা খাবার খাওয়াতে দেখা যায়।

এদিন সকাল থেকে হেফাজতে ইসলাম আহুত সকাল-সন্ধা হরতাল চলছে। সকাল থেকেই নারায়ণগঞ্জের সাইনবোর্ড থেকে চিটাগাংরোড পর্যন্ত ঢাকা-চট্টগ্রাম মহাসড়ক অবরোধ করে রাখে হেফাজত কর্মীরা। কয়েক দফা সংঘর্ষ হলেও চিটাগাংরোড আন্ডারপাস এলাকায় সংক্ষিপ্ত মোনাজাতের মাধ্যমে শান্তিপূর্ণভাবে পিকিটিংয়ের সমাপ্তি ঘোষণা করে হেফাজত।

নারায়ণগঞ্জের সিদ্ধিরগঞ্জে হেফাজতে ইসলামের ডাকা হরতালের সমর্থনে রাস্তায় অবস্থান নেয়া বিক্ষোভকারীদের সরাতে গুলি চালিয়েছে বর্ডার গার্ড বাংলাদেশ (বিজিবি) সদস্যরা। হরতাল সমর্থনকারীদের একজন গুলিবিদ্ধ হয়েছে বলে জানা গেছে।

হরতাল ঘিরে ব্রাহ্মণবাড়িয়ায় আজও সহিংসতা ছড়াচ্ছে হেফাজত ইসলামের সমর্থকরা। সকাল-সন্ধ্যা হরতালে সকাল থেকে লাঠিসোটা হাতে পুরো শহরে মিছিল করছে হরতাল সমর্থকরা। শহরের বিভিন্ন স্থানে রিকশার টায়ার, রাস্তার পাশে রাখা ইলেক্ট্রনিক সামগ্রীতে আগুন দেয় তারা। তবে সেখানে সকাল থেকে নীরব ভূমিকায় ছিল আইনশৃঙ্খলা রক্ষাকারী বাহিনী।

এছাড়া ব্রাহ্মণবাড়িয়ার দক্ষিণ পৈরতলা এলাকায় ঢাকা থেকে ছেড়ে আসা চট্টগ্রামগামী সোনার বাংলা এক্সপ্রেস ট্রেনে হামলা ও ভাঙচুর চালিয়েছে হেফাজতে ইসলামের কর্মী-সমর্থকেরা। দূর থেকে ছোড়া ইট-পাটকেলে ট্রেনের ভেতরে থাকা অন্তত ১০ যাত্রী আহত হয়েছে বলে খবর পাওয়া গেছে।

রাজশাহী, সিলেট, চট্টগ্রাম, ময়মনসিংহসহ দেশে বিভিন্ন অঞ্চলে পিকেটিং, অগ্নিসংযোগ ও ভাঙচুরের খবর পাওয়া গেছে।

ঢাকা, চট্টগ্রাম ও ব্রাহ্মণবাড়িয়ায় মোদীবিরোধী বিক্ষোভে নেতাকর্মীদের হত্যা ও তাদের ওপর হামলার প্রতিবাদে গত শুক্রবার (২৬ মার্চ) রাতে রাজধানীর পুরানা পল্টনে সংবাদ সম্মেলন করে রবিবার সারা দেশে সকাল-সন্ধ্যা হরতালের ঘোষণা দেয় হেফাজতে ইসলামের কেন্দ্রীয় নায়েবে আমির আবদুর রব ইউসুফী।

 

আপনার মতামত প্রদান করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য