বিশ্বনাথে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে দুই পক্ষের সংঘর্ষ, আহত ৩০

সিলেটের বিশ্বনাথে ক্রিকেট খেলাকে কেন্দ্র করে খেলার মাঠে দুই পক্ষের ঘণ্টাব্যাপী সংঘর্ষে অন্তত ৩০ জন আহত হওয়ার খবর পাওয়া গেছে। মঙ্গলবার (২৩ মার্চ) বিকেলে উপজেলার খাজাঞ্চী ইউনিয়নের খাজাঞ্চী রেলওয়ে স্টেশন বাজার লাগোয়া উত্তরের খেলার মাঠে স্থানীয় তবলপুর ও গোমরাগুল গ্রামবাসীর মধ্যে এ সংঘর্ষের ঘটনা ঘটে। এসময় খেলার মাঠের স্টেইজ ও বেশ কিছু চেয়ার ভাঙচুর করা হয়।

আহতদের মধ্যে স্থানীয় কিশোরপুর গ্রামের মাহবুব, গোমরাগুল গ্রামের বাছির, কাদির, জামাল, দুলাল, তবলপুর গ্রামের ইসলাম, এমরান, আমিন, বটুল ও বাদশা মিয়া। অন্যান্য আহতদের নাম তাৎক্ষণিকভাবে জানা যায়নি। খবর পেয়ে থানা পুলিশ ঘটনাস্থলে গিয়ে পরিস্থিতি নিয়ন্ত্রণে আনে।
খাজাঞ্চী ইউনিয়ন ক্রিকেট অ্যাসোসিয়েশনের সভাপতি ফারহান উদ্দিন ও সাধারণ সম্পাদক মামুনুর রশীদ জানান, (মঙ্গলবার) দুপুরে অ্যাসোসিয়েশনের আয়োজনে ৫ম টি-টোয়েন্টি ক্রিকেট লীগের ৩য় সেমিফাইনালে ৫ নম্বর ওয়ার্ডের তরুণ প্রতিভা ক্রিকেট ক্লাব বনাম ৬ নম্বর ওয়ার্ডের কিংস ইলিভেন ক্রিকেট ক্লাব একে অপরের মোকাবেলা করছিল। ম্যাচের দ্বিতীয় ইনিংসে ব্যাট করছিল কিংস ইলিভেন ক্রিকেট ক্লাব।

ইনিংসের ৭ম ওভারের সময় তরুণ প্রতিভা ক্রিকেট ক্লাবের উইকেট রক্ষক প্রতিপক্ষের ব্যাটসম্যানকে স্লেজিং করেন। এ সময় দু’জনই বাকবিতন্ডায় জড়িয়ে পড়লে মাঠের বাইরে থাকা কিংস ইলিভেন ক্রিকেট ক্লাবের অধিনায়ক নাজমুল গালাগাল করে ব্যাট নিয়ে মাঠে ঢুকে পড়েন। সঙ্গে সঙ্গে দর্শকরাও মাঠে ঢুকে পড়লে উভয় দলের পক্ষ নিয়ে স্থানীয় ৫ নম্বর ওয়ার্ডের গোমরাগুল গ্রাম ও ৬ নম্বর ওয়ার্ডের তবলপুর গ্রামের লোকজন একে অপরের সঙ্গে সংঘর্ষে জড়িয়ে পড়েন।

প্রত্যক্ষদর্শীরা জানান, ‘বিকেল ৪টা থেকে ৫টা পর্যন্ত প্রায় ঘণ্টাব্যাপী লাঠিসোটা ও ইটপাটকেল নিয়ে উভয়পক্ষে সংঘর্ষ চলে। এসময় ভাঙচুর করা হয় খেলার মাঠের স্টেজ, মাইক, চেয়ার-টেবিল ও রেলওয়ে স্টেশন বাজারের দোকানপাটের বিভিন্ন মূল্যবান সামগ্রী। উভয়পক্ষের সংঘর্ষে অর্ধশতাধিক ব্যক্তি আহত হন।’
এ ব্যাপারে বিশ্বনাথ থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) শামীম মুসা বলেন, ‘খবর পেয়েই সঙ্গে সঙ্গে ঘটনাস্থলে পুলিশ প্রেরণ করা হয়। পরিস্থিতি বর্তমানে শান্ত রয়েছে। কাউকে আটক করা হয়নি। এ ঘটনায় আইন অনুযায়ী ব্যবস্থা নেওয়া হবে।’

 

আপনার মতামত প্রদান করুন
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য