ইতালীতে কসবা মানব কল্যাণ সমিতির অভিষেক অনুষ্ঠিত

 

ইতালী রাজধানী রোমে মন্তেভেরদে সোমবার দুপুর ১২ ঘটিকা স্বপরিবারে সমবেত হয়েছিলেন বিপুলসংখ্যক প্রবাসী ব্রাহ্মণবাড়িয়াবাসী। তাঁদের পদচারণায় মুখরিত ছিল মন্তেভেরদে এশিয়ান রেস্টুরেন্ট হলরুম। বর্ণাঢ্য ও জমকালো অনুষ্ঠানের মধ্য দিয়ে সেদিন অনুষ্ঠিত হয় ইতালীর অন্যতম আঞ্চলিক সংগঠন কসবা মানব কল্যাণ সমিতি ইতালীর নতুন কমিটির কর্মকর্তাদের অভিষেক।

সংগঠনের সাবেক মূখপাত্র সম্মনয়কারী সদস্য মনির ভূঁইয়ার সার্বিক তত্ত্বাবধায়নে ও সাবেক সম্মনয় কারী সদস্য বশির আহমদের পরিচালনায় ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতি সাবেক সভাপতি ছবির আহমেদ হুমায়ূন এর সভাপতিত্বে অনুষ্ঠানে প্রধান অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির প্রধান উপদেষ্টা শাহ্ মোঃ তাইফুর রহমান ছোটন। বিশেষ অতিথি ছিলেন ব্রাহ্মণবাড়িয়া জেলা সমিতির উপদেষ্টা শহিদুল্লাহ আক্তার, শাফিজুল হক শাফিজ, এছাড়াও অসংখ্য সামাজিক সংগঠন সহ কমিউনিটির গণ্যমান্য ব্যক্তিবর্গসহ বিপুল সংখ্যক প্রবাসীরা।

বায়তুর নূর জামে মসজিদের খতিব হাফেজ মাওলানা শাহিন ছাদিক, পবিত্র কোরআন থেকে তিলাওয়াত ও দোয়া মোনাজাতের মধ্য দিয়ে অনুষ্ঠান শুরু হয়।

পরে নতুন কমিটির কর্মকর্তাদের মঞ্চে ডেকে পরিচয় করিয়ে শপথ পাঠ করান প্রধান অতিথি শাহ্ মোঃ তাইফুর রহমান ছোটন।

শুরুতে স্বাগত বক্তব্য রাখেনঃ সংগঠনের সাবেক ভারপ্রাপ্ত সভাপতি জীবন মোহাম্মদ, সাবেক মূখপাত্র সম্মনয়কারী সদস্য মনির ভূঁইয়া, শুভেচ্ছা বক্তব্য রাখেন নব গঠিত কমিটির সভাপতি রিয়াজ উদ্দিন।

প্রধান অতিথি শাহ মোঃ তাইফুর রহমান ছোটন নতুন কমিটিকে অভিনন্দন জানিয়ে ঐক্যবদ্ধ থেকে সংগঠনকে গতিশীল সংগঠনে পরিণত করার আহ্বান জানান। তিনি বলেন, ঐক্যবদ্ধ থাকলে আমরা একটি সুন্দর কমিউনিটি গড়তে পারব। চলমান সমাজে বিরোধ বা দ্বন্দ্ব থাকবে। এর সমাধান করা সঠিক নেতৃত্বের কাজ। তিনি আরও বলেন, সংগঠনের সঠিক নেতৃত্বের মাধ্যমে ঐক্য, সৌহার্দ্য-সম্প্রীতি বাড়বে বলে আমি বিশ্বাস করি।

অনুষ্ঠানে অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন আখাউড়া উপজেলা সমিতি, নবীনগর সমাজ কল্যাণ সমিতি, আশুগঞ্জ উপজেলা সমিতি, ব্রাহ্মণবাড়িয়া জেলা বিজয়নগর থানা সমিতি, ব্রাহ্মণবাড়িয়া সদর সমিতি, মন্তেভেরদে ঐক্য পরিষদ, দোহার ঐক্য পরিষদ, বায়তুর নূর জামে মসজিদ কমিটি, মন্তেভেরদে গ্রেটার সিলেট এসোসিয়েশন, রোমা ওয়েস্ট মন্তেভেরদে নারী কল্যাণ সমিতি, বাংলাদেশ লাভান্দেরিয়া ব্যাবসায়ী সমিতি, রায়পুর থানা সমিতি নরসিংদী নেতৃবৃন্দরা।

তারা বলেন, প্রবাসে সবাইকে ঐক্যবদ্ধ হয়ে কাজ করতে হবে। ঐক্যবদ্ধ থেকে কাজ করলে অনেক কঠিন কাজও সহজ হয়ে যায়। তারা আরও বলেন, প্রত্যেক সমস্যারই বিকল্প সমাধান আছে। নতুন কমিটি কল্যাণমূলক কাজে আত্মনিয়োগ করবেন এই প্রত্যাশা রাখছি। সংগঠনকে গতিশীল করতেও তারা ভূমিকা রাখবেন।

নতুন কমিটির সভাপতি রিয়াজ উদ্দিন আহমেদ , সাধারণ সম্পাদক কাওসার চৌধুরী এবং সাংগঠনিক সম্পাদক মাজহারুল ইসলাম সংগঠন পরিচালনায় সবার সহযোগিতা কামনা করে বলেন, কারও একার পক্ষে সংগঠন এগিয়ে নেওয়া সম্ভব নয়। তিনি অনুষ্ঠানে উপস্থিত সকল আমন্ত্রিত অতিথিদের অসংখ্য ধন্যবাদ ও কৃতজ্ঞতা জানান।

 

আপনার মতামত প্রদান করুন
  • 3
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য