শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে ধারণা দিতে হবে: জেলা প্রশাসক

সিলেটের জেলা প্রশাসক এম. কাজী এমদাদুল ইসলাম বলেছেন, আমাদের জাতীয় ইতিহাসের শ্রেষ্ঠতম অধ্যায় হলো একাত্তরের মুক্তিযুদ্ধ। এই মুক্তিযুদ্ধের মধ্য দিয়ে জন্মলাভ করে স্বাধীন সার্বভৌম বাংলাদেশ। তিনি শিক্ষকদের উদ্দেশ্যে বলেন, পড়ালেখার পাশাপাশি শিক্ষার্থীদের মুক্তিযুদ্ধ ও মুক্তিযুদ্ধের সঠিক ইতিহাস সম্পর্কে স্পষ্ট ধারণা দিতে হবে। তিনি বলেন, জাতির জনক বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান আমাদের হাজার বছরের সর্বশ্রেষ্ঠ বাঙালি। তিনি ছিলেন স্বাধীনতার প্রতীক ও মুক্তির দিশারি। বঙ্গবন্ধু ও বাংলাদেশের স্বাধীনতাকে কখনও বিচ্ছিন্ন করে ভাবা যায় না। তিনিই ছিলেন মুক্তিযুদ্ধের প্রধান কা-ারি। তারই সুযোগ্য কন্যা মাননীয় প্রধানমন্ত্রী দেশকে উন্নয়নের দিকে এগিয়ে নিতে নিরলসভাবে কাজ করছেন।

তিনি বুধবার (২৩ ডিসেম্বর) বিকেল ৩টায় মহান বিজয় দিবস উপলক্ষে নগরীর পশ্চিম চৌকিদেখীস্থ জামিয়া শায়খ মুফতী আবুল কালাম যাকারিয়া রহ. ও ইসলামী আইন গবেষণা কেন্দ্র সিলেটের উদ্যোগে এক আলোচনা সভা ও দোয়া মাহফিলে প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

রাগীব-রাবেয়া মেডিকেল কলেজ হাসপাতালের উপ-পরিচালক ডা. আরমান আহমদ শিপলু সভাপতিত্বে ও জামিয়া শায়খ মুফতী আবুল কালাম যাকারিয়া রহ. এর প্রতিষ্ঠাতা ও মুহতামিম মাওলানা মুজাম্মিল হকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, এডভোকেট মাওলানা আব্দুর রকিব, ইলাশকান্দি জামে মসজিদ প্রধান ইমাম ও খতীব শায়খুল হাদীস মাওলানা শাহ আশরাফ আলী মিযাজালী, সিলেট ইংলিস মিডিয়াম অভিভাবক এসোসিয়শনের সভাপতি মাহবুব চৌধুরী।

অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন ও উপস্থিত ছিলেন, অত্র জামেয়োর শায়খুল হাদীস মাওলানা যাকারিয়া আহমদ, মুহাদ্দিস মাওলানা মুফতী রশীদ আহমদ, শিক্ষা সচিব ও মুহাদ্দিস মাওলানা মুফতি খলিলুর রহমান, মুহাদ্দিস মাহমুদুল হাসান, সিদ্দিক আহমদ, জাবির আহমদ, মনিরুদ্দিন, জামেয়ার শিক্ষক আব্দুল হাকীম, শিক্ষক হাফিজ মুজাক্কিরুল হক, সায়েম আহমদ তালহা, হাফিজ মাওলানা হাব্বান বিন যাকারিয়া (রহ.), অভিভাবক সৈয়দ মাহবুব এলাহী, এনাম আহমদ প্রমুখ।

অনুষ্ঠানে জাতির পিতা বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান, সিলেটে সিটি কর্পোরেশনের সাবেক মেয়র বদর উদ্দিন আহমদ কামরান ও বীর শহীদ মুক্তিযোদ্ধাদের মাগফেরাত কামনা করে বিশেষ মোনাজাত পরিচালনা অত্র জামেয়ার প্রতিষ্ঠাতা মুহতামিম মাওলানা জামিয়া শায়খ মুফতী আবুল কালাম যাকারিয়া রহ. এর মুহতামিম মাওলানা মুজাম্মিল হক। বিজ্ঞপ্তি

এমএনআই

আপনার মতামত প্রদান করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য