প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ব শান্তি নোবেল পুরস্কার প্রদানের আহ্বান

জকিগঞ্জ টাইমস ডেস্ক :

বাংলাদেশ আওয়ামীলীগের সাবেক কেন্দ্রীয় সাংগঠনিক সম্পাদক এডভোকেট মিছবাহ উদ্দিন সিরাজ বলেছেন, বর্তমান সরকার মানবাধিকার রক্ষায় অত্যন্ত আন্তরিক। দেশে আইনের শাসন, মত প্রকাশের স্বাধীনতা ও জানমালের নিরাপত্তা নিশ্চিত করতে বর্তমান সরকার অঙ্গীকারবদ্ধ।

তিনি আরো বলেন, সর্বকালের সর্বশ্রেষ্ঠ বাঙালি বঙ্গবন্ধু শেখ মুজিবুর রহমান সারাজীবন শোষিত-বঞ্চিত মানুষের অধিকার আদায়ের জন্য সংগ্রাম করেছেন। মানবাধিকারের প্রতি তার অঙ্গীকার ছিল অবিচল। শৈশব থেকে আমৃত্যু তিনি মানবাধিকারের প্রতি নিবেদিত ছিলেন। বঙ্গবন্ধু চেয়েছিলেন শোষণ ও বঞ্চনামুক্ত বাংলাদেশ গড়তে যেখানে প্রতিটি মানুষ মানবিক মর্যাদা, সাম্য ও ন্যায়বিচারের নিশ্চয়তা লাভ করবে। তিনি মানবাধিকার দিবসে প্রধানমন্ত্রী শেখ হাসিনাকে বিশ্ব শান্তি নোবেল পুরস্কার প্রদান করার আহ্বান জানান।
বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) নগরীর তালতলাস্থ শাহবান হোটেলের কনফারেন্স হলরুমে ৭২তম বিশ্ব¦ মানবাধিকার দিবস উপলক্ষে বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট বিভাগ এবং জেলা ও মহানগর শাখার যৌথ উদ্যোগে আয়োজিত র‌্যালী পরবর্তী আলোচনা সভা ও সিলেট জেলা কমিটির পরিচিতি সভায় প্রধান অতিথির বক্তব্যে উপরোক্ত কথাগুলো বলেন।

বাংলাদেশ মানবাধিকার বাস্তবায়ন ফাউন্ডেশন সিলেট জেলা শাখার সভাপতি আশরাফুর রহমান চৌধুরীর সভাপতিত্বে ও সাধারণ সম্পাদক এডভোকেট মোঃ সাজ্জাদুর রহমানের পরিচালনায় আলোচনা সভায় মূখ্য আলোচকের বক্তব্য রাখেন, ফুলকলি ফুড প্রোডাকস লি. এর ডিজিএম বিশিষ্ট ব্যবসায়ী জসিম উদ্দিন খন্দকার, বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা বারের এডিশনাল পিপি এডভোকেট শামসুল ইসলাম, সংগঠনের সিলেট বিভাগীয় সভাপতি ড. দিলীপ কুমার দাশ চৌধুরী, যুক্তরাজ্য মানবিকার নেতা সাংবাদিক জামাল উদ্দিন আহমদ, সিলেট বিভাগের নির্বাহী সভাপতি এম. আসাদুজ্জামান, কেন্দ্রীয় যুগ্ম মহাসচিব মনোরঞ্জন তালুকদার, কেন্দ্রীয় যুগ্ম সাংগঠনিক সম্পাদক এডভোকেট সুদীপ বৈদ্য, সিনিয়র সহ সভাপতি মো. বেলাল উদ্দিন, সহ স্বাস্থ্য বিষয়ক সম্পাদক ডা. কানু দত্ত সেনাপতি, সহ সমাজ কল্যাণ সম্পাদক মোঃ শফিকুর রহমান শফিক, সাংবাদিক এম এ মতিন, সাংবাদিক জাবেদ আহমদ।
অন্যান্যের মধ্যে বক্তব্য রাখেন, এডভোকেট বিপ্লব কান্তি দে মাধব এপিপি, এডভোকেট একরামুল হাসান শিরু, এডভোকেট নজরুল ইসলাম, এডভোকেট এ এইচ এম ওয়াসিম, মো. ইউসুফ সেলু, আলেয়া ইকবাল চৌধুরী, মধু মিয়া, নজরুল ইসলাম মাছুম, জাহাঙ্গীর আলম, খালেদ মিয়া, মামুন চৌধুরী, এ্যাম্বাসেডর আব্দুর রহিম তালুকদার, যুক্তরাজ্য প্রবাসী মো. আজহার আলী, সাজ্জাদুর রহমান, তুহিন চৌধুরী প্রমুখ।

জকিগঞ্জ টাইমস/আর এম

আপনার মতামত প্রদান করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য