সিলেটের মানুষের মাঝে রাজনৈতিক ও ধর্মীয় সম্প্রীতি অটুট রয়েছে: মেয়র আরিফ

জকিগঞ্জ টাইমস ডেস্ক :

সিলেট সিটি কর্পোরেশনরে মেয়র আরিফুল হক চৌধুরী বলেছেন, সিলেটের মানুষের মাঝে রাজনৈতিক ও ধর্মীয় সম্প্রীতি অটুট রয়েছে। এটা আমাদের ঐতিহ্য।

তিনি বলেন একটি সমৃদ্ধ সিলেট নগরী গড়ে তুলতে আমাদের সম্মিলিত ভাবে কাজ করে যেতে হবে। নাগরিক অধিকার প্রতিষ্টা করতে হবে। সন্ত্রাসীদের আশ্রয় প্রশ্রয় দেওয়া বন্ধ করতে হবে। তিনি নগর উন্নয়নে নাগরিকদের সহযোগিতা কামনা করে বলেন যথাসময়ে হোল্ডিং, ট্র্যাক্স, পানির বিল প্রভূতি প্রদান করে এই সহযোগিতা প্রদান করা যায়। মাত্র ২শত টাকার মাসিক পানির বিল ১৬ বছর ধরে যারা দেননা তাদের কাছে তো বিল পরিশোধ করা কঠিন হবেই। সেজন্য গ্রাহকদের কিস্তির সুবিধা দিবে সিটি কর্পোরেশন।

তিনি আরো বলেন ফুটপাত দিয়ে নাগরিকদের চলাচল নিশ্চিত করতে হবে এটা তাদের অধিকার। ফুটপাত দখল করে যারা সম্পদ গড়ে তুলেছেন তাদের আবার পুনর্বাসন কেন। তিনি বলেন খুব শীঘ্রই কালক্টরেট মসজিদ থেকে আম্বরখানা পর্যন্ত ফুটপাত হকার মুক্ত করা হবে। মেয়র আরিফুল হক চৌধুরী বিজয়ের মাসে মুক্তিযুদ্ধের সকল শহীদদের প্রতি বিনম্র শ্রদ্ধা জানান এবং জীবিতদের সু-স্বাস্থ্য কামনা করেন। তিনি বুধবার (৯ ডিসেম্বর) রাত ৮ টায় নগরীর জিন্দাবাজারের আল-হামরা শপিং সেন্টারের একটি অভিজাত হোটেলে সিলেট মহনগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের নবগঠিত কমিটির ১০১ সদস্যের নাম ও পদবী ঘোষনা অনুষ্ঠান প্রধান অতিথির বক্তব্যে এ কথাগুলো বলেন।

সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি ও তরুণ সমাজসেবী আব্দুর রহমান রিপনের সভাপতিত্বে ও সিলেট মহানগর ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সাধারণ সম্পাদক নাজমুল হকের পরিচালনায় বিশেষ অতিথির বক্তব্য রাখেন, সিলেট জেলা ব্যবসায়ী ঐক্য কল্যাণ পরিষদের সভাপতি শেখ মকন মিয়া চেয়ারম্যান, সিলেট মহানগর আওয়ামীলীগের সাধারণ সম্পাদক অধ্যাপক জাকির হোসেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব, মহানগর বিএনিপর ভারপ্রাপ্ত সাধারণ সম্পাদক আজমল বখত চৌধুরী সাদেক, মহানগর আওয়ামীলীগের সাবেক সাধারণ সম্পাদক আসাদ উদ্দিন আহমদ, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন শাহা, সিলেট মেট্রোপলিটন চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সহ সভাপতি মাওলানা খায়রুল ইসলাম, সহ-সভাপতি তাহমিন আহমেদ তাহমিদ, আব্দুল জব্বার জলিল ফাউন্ডেশনের চেয়ারম্যান আব্দুল জব্বার জলিল, সিলেট জেলা ক্রীড়া সংস্থার সাধারণ সম্পাদক মাহী উদ্দিন আহমদ সেলিম, সিলেট রেড ক্রিস্টের সোসাইটির সাধারণ সম্পাদক আব্দুর রহমান জামিল, সিলেট সিটি সেন্টার ব্যবসায়ী সমিতির সাবেক সভাপতি আবদুল মুনিম মল্লিক মুন্না, ব্রহ্মময়ী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি আতিকুর রহমান আতিক, হাজী আব্দুল মতিন প্রমুখ।

অনুষ্ঠানে শুভেচ্ছা বক্তব্য রাখেন, পরিষদের সাংগঠনিক সম্পাদক আবদুস সামাদ তুহেল, সভার শুরুতে পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করেন মাওলানা খলিলুর রহমান। সভা শেষে মোনাজাত পরিচালনা করেন নাইওরপুল জামে মসজিদের ইমাম মাওলানা নাজিম উদ্দিন ক্বাসেমী।

জকিগঞ্জ টাইমস/আর এম

আপনার মতামত প্রদান করুন
  • 5
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য