সিলেটে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহে মতবিনিময় সভা

জকিগঞ্জ টাইমস ডেস্ক :

“মুজিবর্ষের অঙ্গীকার “ইএফডি তে এনবিআর” এই প্রতিপাদ্যকে সামনে রেখে জাতীয় রাজস্ব বোর্ডের নেতৃত্বে জাতীয়ভাবে সারাদেশে ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন করা হচ্ছে। তারই অংশ হিসেবে কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের উদ্যোগে এক মতবিনিময় সভা ও সম্মাননা প্রদান অনুষ্ঠিত হয়েছে।

বৃহস্পতিবার (১০ ডিসেম্বর) সকাল ১১টায় মেন্দিবাগস্থ কাস্টমস, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের সম্মেলন কক্ষে এই অনুষ্ঠান হয়।

কাস্টম, এক্সাইজ ও ভ্যাট কমিশনারেট সিলেটের কমিশনার মোহাম্মদ আহসানুল হকের সভাপতিত্বে জাতীয় ভ্যাট দিবস ও ভ্যাট সপ্তাহ উদযাপন অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্য রাখেন, দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রির সভাপতি আবু তাহের মো. শোয়েব, বিশেষ অতিথি বাংলাদেশ ব্যাংক সিলেটের নির্বাহী পরিচালক মো. খুরশীদ আলম, সিলেট উইমেন্স চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাষ্ট্রির সভাপতি স্বর্ণলতা রায়, সিলেট চেম্বারের সিনিয়র সহ-সভাপতি চন্দন শাহা, সহ-সভাপতি তাহসিন আহমেদ তাহমিদ।

কমিশনারেটের সহকারী কমিশনার আলমগীর হুসেনের পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন কমিশনারেটের যুগ্ম-কমিশনার মোঃ মিনহাজ উদ্দিন এবং মূল প্রবন্ধ উপস্থাপন করেন অতিরিক্ত কমিশনার মোহাম্মদ সফিউর রহমান। এছাড়াও উপস্থিত ছিলেন দি সিলেট চেম্বার অব কমার্স এন্ড ইন্ডাস্ট্রি, সিলেট এর সহ-সভাপতি, ব্যবসায়ীবৃন্দ, কমিশনারেটের কর্মকর্তা ও কর্মচারীবৃন্দ। অনুষ্ঠানের শুরুতেই পবিত্র কোরআন থেকে তেলাওয়াত করা হয়।

অনুষ্ঠানে সর্বোচ্চ ভ্যাট প্রদানকারী উৎপাদনকারী, সেবা প্রদানকারী ও ব্যবসায়ী এ তিনটি ক্যাটাগরিতে মোট ১০ টি প্রতিষ্ঠানকে সম্মাননা প্রদান করেন। ব্যবসায়ী পুতিষ্ঠানসমূহ হলো- বঙ্গ বেকার্স লিঃ, সিলেট, গ্রীণ লাইন পরিবহন, সিলেট, বঙ্গ বিল্ডিং মেটারিয়ালস লিমিটেড, হবিগঞ্জ লুবনান ট্রেড কনসোর্টিয়ান লিঃ, হবিগঞ্জ, আলম ফুড গার্ডেন, হবিগঞ্জ, মেসার্স চৌধুরী লাইম ইন্ডাস্ট্রিজ, সুনামগঞ্জ, মেসার্স সুপ্রভা ইন্টারন্যাশনাল, সুনামগঞ্জ, ইস্টার্ন মটরস, সুনামগঞ্জ, গ্রীন লীফ ইনোভেশন লিঃ, মৌলভীবাজার, স্বাদ ব্রেড এন্ড বিস্কুট, মৌলভীবাজার।

কমিশনারেটের কমিশনার মোহাম্মদ আহ্সানুল হক- ব্যবসাবান্ধব পরিবেশ সৃষ্টিকে তাঁর প্রধান কাজ হিসেবে উল্লেখ করেন এবং সরকারের হাতকে আরো জোরালো করার জন্য রাজস্ব আহরণে সবার সহযোগিতা কামনা করেছেন। পরে সভাপতি উপস্থিত সবাইকে ধন্যবাদ জানিয়ে সভার সমাপ্তি ঘোষণা করেন।

জকিগঞ্জ টাইমস/আর এম

আপনার মতামত প্রদান করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য