৬দফা দাবীতে সিলেটে সিএনজি মালিক সমিতির জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি

জকিগঞ্জ টাইমসঃ সিলেট জেলা সিএনজি, অটোরিকশা, অটোটেম্পু, টেক্সী, টেক্সীকার মালিক সমিতির পক্ষ থেকে সিএনজি অটোরিকশায় গ্রিল সর্ম্পকে মামলা দেয়া যাবে না সহ ৬দফা দাবীতে সিলেটের জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি প্রদান করা হয়েছে। স্মারকলিপি প্রদান শেষে জেলা প্রশাসক ও পুলিশ কমিশনারের সাথে একান্ত সাক্ষাতে মিলিত হন সিলেট জেলা সিএনজি, অটোরিকশা, অটোটেম্পু, টেক্সী, টেক্সীকার মালিক সমিতির নেতৃবৃন্দ। এসময় জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার মালিক সমিতির ৬দফা দাবীর ব্যাপারে একমত পোষণ করে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণের আশ্বাস দেন। তাদের আশ্বাসের প্রেক্ষিতে মালিক সমিতির নেতৃবৃন্দ প্রতিবাদ র‌্যালী স্থগিত করেন।

স্মারকলিপি প্রদানকালে উপস্থিত ছিলেন, সিলেট জেলা সিএনজি, অটোরিকশা, অটোটেম্পু, টেক্সী, টেক্সীকার মালিক সমিতির সভাপতি শাহ মোঃ দিলোয়ার, কার্যকরি সভাপতি জামিল আহমদ লিটন, সহ সভাপতি ইকবাল আহমদ, সাধারণ সম্পাদক মোঃ আনোয়ার হোসেন, সহ সাধারণ সম্পাদক বুলবুল আহমদ, অর্থ সম্পাদক হানিফ মিয়া, সহ অর্থ সম্পাদক আলমগীর আলম,সাংগঠনিক সম্পাদক সাব্বির আহমদ, দপ্তর সম্পাদক ওলিউর রহমান বাবুল, প্রচার সম্পাদক ইয়াহহিয়া, কল্যাণ সম্পাদক বেলাল আহমদ, কার্যনির্বাহী সদস্য আনছার আলীসহ বিভিন্ন উপ-কমিটির মালিক শ্রমিক নেতৃবৃন্দ ।

জানা গেছে, সিলেট মেট্রোপলিটন এলাকায় গত ৬ নভেম্বর থেকে সিএনজি অটোরিকশায় গ্রিল লাগানোর জন্য মাইকিং করে প্রচারণা চালিয়ে আসছে পুলিশের ট্রাফিক বিভাগ। সোমবার নগরীর বন্দরবাজার, জিন্দাবাজারসহ বিভিন্ন এলাকায় এমন মাইকিং করতে দেখা গেছে। প্রচারণায় ট্রাফিক বিভাগের এই উদ্যোগকে বাস্তবায়ন করতে চালক, মালিক ও যাত্রীসহ সকলের সহযোগিতা চাওয়ায় হয়েছে।

এরই প্রতিবাদে সিলেট জেলা সিএনজি, অটোরিকশা, অটোটেম্পু, টেক্সী, টেক্সীকার মালিক সমিতির পক্ষ থেকে ১০ নভেম্বর বেলা ১১ ঘটিকায় সিলেট জেলা সিএনজি অটোরিকশা মালিক সমিতির প্রধান কার্যালয় থেকে প্রতিবাদ র‌্যালী সহকারে জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার বরাবরে স্মারকলিপি দেয়া হয়। ৬ দফা দাবীর মধ্যে অবৈধ নাম্বারবিহীন সিএনজি স্থায়ীভাবে চলাচল বন্ধ করতে হবে, অবৈধ ব্যাটারী চালিত রিকশা, ইজি বাইক চলাচল বন্ধ করতে হবে, নিয়মবহিভূত ভাবে অত্যাধিক মালামাল বাস গাড়ী পরিবহণ করতে পারবে না, সিলেট জেলার মেট্রোপলিটন এলাকার রোড সমূহ হাইওয়ে মুক্ত করতে হবে, সিএনজি অটোরিকশায় গ্রিল সম্পর্কে মামলা দেয়া যাবে না।

সিলেট জেলা অটোরিকশা মালিক সমিতির সভাপতি শাহ মোঃ দিলোয়ার বলেন, সিএনজি গাড়ীতে গ্রিল লাগানোসহ বিভিন্ন পরিবহণ আইনের প্রেক্ষিতে সিলেটের রোড সমূহে সিএনজি চলাচল বন্ধের উপক্রম হওয়ায় আমাদের সমিতির পক্ষ থেকে জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার বরাবরে ৬ দফা দাবী পেশ করা হয়েছে। আমাদের দাবীর প্রতি জেলা প্রশাসক ও পুলিশ কমিশনার একমত পোষণ করেন এবং এব্যপারে প্রয়োজনীয় ব্যবস্থা গ্রহণ করবেন বলে আশ্বস্থ করেছেন। ফলে আগামীকাল থেকে গ্রিল সম্পর্কে পুলিশ আপাতত সিএনজি গাড়ীকে কোন ধরণের মামলা দিবে না।

জকিগঞ্জ টাইমস/ এল টি ২৫

আপনার মতামত প্রদান করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য