লালাবাজার-হুমায়ুন রশীদ চত্বর অংশের কাজ দ্রুত করার দাবী

জকিগঞ্জ টাইমস ডেস্ক: ঢাকা-সিলেট মহাসড়কের সিলেটের লালাবাজার-চন্ডিপুল-হুমায়ুন রশীদ চত্বর পর্যন্ত বিদ্যমান সড়ককে ১৯৯৯-২০০০ সনের তৃতীয় ঢাকা-সিলেট মহাসড়ক রক্ষণাবেক্ষণ ও পূণর্বাসন প্রকল্পের আওতায় অধিগ্রহণকৃত ভূমি ব্যবহারপূর্বক দু’টি সার্ভিস লেনসহ ৬ লেনে রূপান্তরের লক্ষ্যে অবিলম্বে টেন্ডার প্রক্রিয়া সম্পন্ন করে কাজ শুরু করার দাবি জানিয়েছে ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’।

শনিবার (৩১ অক্টোবর) রাতে চন্ডিপুলস্থ আন্তর্জাতিক এক অভিজাত কনভেনশন হল কার্যালয়ে অনুষ্ঠিত এক জরুরী বৈঠকের প্রস্তাবে এ দাবি জানানো হয়।

প্রস্তাবে বাস্তবায়নাধীন ঢাকা-সিলেট-তামাবিল মহাসড়ক তথা এশিয়ান হাইওয়ের সিলেটের লালাবাজার-সিলাম-পারাইরচকস্থ পীর হবিবুর রহমান চত্বর অংশে অনুরূপ দু’টি সার্ভিস লেনসহ ৬ লেন বিশিষ্ট নতুন বাইপাস সড়কের নির্মাণ কাজও অবিলম্বে শুরুর দাবি জানানো হয়।

প্রস্তাবে বলা হয়, এই দাবিতে ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র ব্যানারে গত ১৪ অক্টোবর দক্ষিণ সুরমা উপজেলাবাসী একটি বিশাল মানববন্ধন কর্মসূচি পালন করেছেন। সড়ক পরিবহন ও সেতু মন্ত্রণালয় থেকে আশানুরূপ সাড়া না পাওয়া গেলে বা দাবি বাস্তবায়িত না হলে শিগগির-ই সংবাদ সম্মেলনের মাধ্যমে পরবর্তী কমসূচি ঘোষণা করা হবে।

‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র সভাপতি আলহাজ্ব শেখ মোঃ মকন মিয়ার সভাপতিত্বে এবং সাধারণ সম্পাদক মোঃ আজম খানের পরিচালনায় এতে মূখ্য আলোচক ছিলেন সংগঠনের প্রধান উপদেষ্টা, বাংলাদেশ সরকারের জনপ্রশাসন মন্ত্রণালয়ের সদ্যপ্রাক্তন অতিরিক্ত সচিব সৈয়দ মাহবুব-ই-জামিল।

বক্তব্য রাখেন উপদেষ্টামন্ডলীর পক্ষে আলহাজ্ব মোঃ শাহ আলম, আলহাজ্ব হুমায়ুন আহমদ, নির্বাহী কমিটির সহ-সভাপতি বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সাইফুল আলম ও চঞ্চল মাহমুদ ফুলর, সহ-সাধারণ সম্পাদক গোলাম হাদী ছয়ফুল, যুগ্ম সাধারণ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুল আহাদ ও আবদুল মালেক তালুকদার, সাংগঠনিক সম্পাদক জাহাঙ্গীর খান ও শেখ মোঃ লায়েক মিয়া, অর্থ সম্পাদক আলহাজ্ব মোঃ আব্দুস ছত্তার, দপ্তর সম্পাদক মোঃ ছয়েফ খান, শিক্ষা বিষয়ক সম্পাদক গোলাম মোস্তফা কামাল, পূণর্বাসন সম্পাদক মোঃ নজরুল হোসেন, সহ-পরিবেশ সম্পাদক সাংবাদিক সাহাদ উদ্দিন দুলাল, নির্বাহী সদস্য হাজী জয়নাল আহমদ, সায়েম আহমদ, সাংবাদিক শরীফ আহমদ, সাংবাদিক শাব্বির আহমদ ফয়েজ, এলাকাবাসীর পক্ষে মোঃ আফতাব মিয়া, ইকবাল হোসেন আফাজ প্রমুখ।

সভায় পরবর্তী কর্মসূচি প্রণয়ন ও সংবাদ সম্মেলন আয়োজনের লক্ষ্যে সংগঠনের প্রধান উপদেষ্টা সৈয়দ মাহবুব-ই-জামিলকে প্রধান সমন্বয়ক এবং সাধারণ সম্পাদক মোঃ আজম খানকে আহবায়ক করে ৭ সদস্য বিশিষ্ট একটি উপ-কমিটি গঠন করা হয়। কমিটির সদস্য হলেন আলহাজ্ব মোঃ শাহ আলম, আলহাজ্ব হুমায়ুন আহমদ, বীর মুক্তিযোদ্ধা আলহাজ্ব মোঃ সাইফুল আলম, চঞ্চল মাহমুদ ফুলর, গোলাম হাদী ছয়ফুল ও আফতাব মিয়া। উপ-কমিটি শিগগির-ই বৈঠকে মিলিত হয়ে পরবর্তী কর্মসূচি প্রণয়ন করবেন।

বৈঠকের শুরুতে ‘সদর দক্ষিণ নাগরিক কমিটি, সিলেট’র নির্বাহী কমিটির সিনিয়র সদস্য, প্রগতি উচ্চ বিদ্যালয় ম্যানেজিং কমিটির সভাপতি আলহাজ্ব মোঃ সিরাজুল ইসলামের মৃত্যুতে গভীর শোক প্রকাশ করা হয়। মরহুমের রুহের মাগফেরাত কামনা করে মোনাজাত করেন প্রধান উপদেষ্টা সৈয়দ মাহবুব-ই-জামিল।

জকিগঞ্জ টাইমস/এবিএ/০৬

আপনার মতামত প্রদান করুন
  • 1
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য