জাতীয় যুব দিবসের শোভাযাত্রা

জকিগঞ্জ টাইমস ডেস্ক: ডেস্ক: সিলেট কল্যাণ সংস্থা ও সিকস’র অঙ্গ সংগঠন সিলেট বিভাগ যুব কল্যাণ সংস্থার যৌথ আয়োজনে শুক্রবার বিকাল ৪টায় ওসমানী শিশু পার্ক প্রাঙ্গন হতে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার পর্যন্ত ‘জেগেছে যুব গড়বে দেশ, বঙ্গবন্ধুর বাংলাদেশ’ এই প্রতিপাদ্যকে সামনে রেখে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ সফলভাবে উদযাপনের লক্ষ্যে বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উদযাপন কমিটি সিলেট এর ব্যবস্থাপনায় ও প্রচারণায় স্বাগত যুব শোভাযাত্রা অনুষ্ঠিত হয়।

সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সভাপতি মোহাম্মদ এহছানুল হক তাহেরের নেতৃত্বে স্বাগত যুব শোভাযাত্রা ওসমানী শিশু পার্ক প্রাঙ্গন হতে শুরু হয়ে নগরীর প্রধান প্রধান সড়ক প্রদক্ষিণ করে সিলেট কেন্দ্রীয় শহীদ মিনার প্রাঙ্গণে এসে সমাপ্ত হয়। স্বাগত যুব শোভাযাত্রা পরবর্তী সমাবেশে বক্তারা বলেন, যুবরা দেশের চালিকাশক্তি। যুবরা যখন জেগে উঠবে তখনই একটি দেশ উন্নতি শিখরে উঠবে। যে দেশের যুবরা যত বেশী কর্মঠ ও সচেতন সে দেশ ততো বেশী উন্নত। কিন্তু বর্তমানে রাজনৈতিক ছত্রছায়ায় কিছু দুষ্কৃতিকারী দেশের যুব সমাজকে মারাত্মকভাবে বিপথগামী করছে। ইয়াবা, মাদক ব্যবসায় জড়িত করে যুবদের ভবিষ্যৎ বিপন্ন করছে, যার কারণে বাড়ছে ধর্ষণ সহ নানা অপরাধ। এই পথ থেকে যুবদের বেরিয়ে আসতে হবে। নিজেরাই নিজেদের ভবিষ্যৎ গড়তে হবে। কর্মসংস্থান তৈরী করতে হবে, নিজেরা উদ্যোক্তা হয়ে দেশের বেকারত্ম দূর করে দেশকে স্বাবলম্বী করতে হবে। কারণ- যুবরাই দেশের স্বপ্ন, দেশের ভবিষ্যৎ।

সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাধারণ সম্পাদক হুমায়ুন রশিদ চৌধুরীর পরিচালনায় স্বাগত বক্তব্য রাখেন সংস্থাদ্বয়ের প্রতিষ্ঠাতা সাধারণ সম্পাদক সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিনিয়র সহ-সভাপতি, জাতীয় যুব দিবস ২০১১ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত মোঃ জিয়াউর রহমান। সমাবেশে বক্তব্য রাখেন সিবিযুকস’র প্রতিষ্ঠাতা সদস্য ও সিবিযুকস’র বিভাগীয় কমিটির সাংগঠনিক সম্পাদক আলহাজ্জ মুখতার আহমদ তালুকদার। স্বাগত যুব শোভাযাত্রায় ধারাভাষ্য বিবরণ করেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সহ-সভাপতি মোঃ তালেব হোসেন তালেব।

স্বাগত যুব শোভাযাত্রা ও পরবর্তী সমাবেশে উপস্থিত ছিলেন সিবিযুকস’র বিভাগীয় কমিটির সিবিযুকস’র বিভাগীয় কমিটির অর্থ সম্পাদক মুসলেহ উদ্দিন চৌধুরী মিলাদ, সাবেক প্রচার ও প্রকাশনা সম্পাদক যুবনেতা মোহাম্মদ সাজ্জাদ খান, সহ-সাংগঠনিক সম্পাদক ও জাতীয় যুব দিবস ২০১৯ এ বিভাগীয় সফল যুব সংগঠক পদকপ্রাপ্ত সৈয়দ রাসেল, সিনিয়র সহ-সমাজসেবা সম্পাদক পিযোষ মোদক, সিনিয়র সহ-ধর্ম সম্পাদক দিপক কুমার মোদক বিলু, সহ-যুব ও ক্রীড়া সম্পাদক নাহিদুল ইসলাম পারভেজ, সিনিয়র সহ-তথ্য ও প্রযুক্তি সম্পাদক মিলাদ আহমদ, সহ-প্রচার ও প্রকাশনা সম্পাদক মোঃ রমজান আহমদ শাকিল, সিনিয়র সহ-যোগাযোগ সম্পাদক মোঃ খালিক নুর, বাংলাদেশপ্রেমী যুবনেতৃবৃন্দদের মধ্যে থেকে উপস্থিত ছিলেন সাংবাদিক ফোজায়েল আহমদ, সিরাজ আহমদ, হাফিজ রফিকুল ইসলাম, মোঃ আফজাল হোসেন, মোঃ আরিফ চৌধুরী, সজীব হাসান, নাদেল হোসেন, মফিজ মিয়া, মোমনে আহমদ, ছাব্বির আহমদ, ফাহাদ আহমদ, মোঃ কামরুল ইসলাম সুহেল, মোঃ জুয়েল মিয়া। স্বাগত যুব শোভাযাত্রার সমাবেশ থেকে আগামী ১ নভেম্বর রবিবার বঙ্গবন্ধু জাতীয় যুব দিবস ২০২০ উপলক্ষ্যে কর্মসুচী ঘোষণা করা হয়।

জকিগঞ্জ টাইমস/এবিএ/২৭

আপনার মতামত প্রদান করুন
  • 2
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য