শিক্ষা ও সামাজিক উন্নয়নে শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের অবদান জকিগঞ্জে স্মরনীয় হয়ে থাকবে : হাজি খলিল উদ্দিন

জকিগঞ্জ প্রতিনিধি : জকিগঞ্জ পৌরসভার মেয়র,সিলেট বিভাগীয় আইনশৃঙ্খলা কমিটির সদস্য, যুদ্ধাহত বীরমুক্তিযোদ্ধা হাজি খলিল উদ্দিন বলেছেন, জকিগঞ্জের শিক্ষা ও সামাজিক উন্নয়নে শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের অবদান স্মরনীয় হয়ে থাকবে।উপজেলার বারহাল ইউনিয়নের প্রাথমিক,ইবতেদায়ি ও মাধ্যমিক শিক্ষার্থীদের বৃত্তি প্রধান সহ উপজেলার বিভিন্ন উন্নয়নমূলক কর্মকান্ডে নিরলস ভাবে কাজ করে যাচ্ছে এই ট্রাস্ট।করোনাকালীন সময়ে শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যান ট্রাস্ট উপজেলার সকল ইউনিয়ন ও পৌরসভায় প্রচুর ত্রান বিতরণ করে কর্মহীন মানুষের পাশে দাঁড়িয়েছে।ট্রাস্টের চেয়ারম্যান ফয়ছল চৌধুরী অনেক বড় মনের মানুষ।তিনি জকিগঞ্জের মানুষের অন্তরে বেঁচে থাকবেন চিরকাল।

বুুধবার সকালে জকিগঞ্জের বারহাল ইউনিয়ন পরিসদের হলরুমে শাহ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্টের বৃত্তি প্রদান অনুষ্ঠানে প্রধান অতিথির বক্তব্যয় উপরোক্ত কথাগুলো বলেন মেয়র হাজি খলিল উদ্দিন।

বারহাল ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান মোস্তাক আহমদ চৌধুরীর সভাপতিত্বে, বারহাল ছাত্র পরিষদের সাংগঠনিক সম্পাদক তামভীর আহমদের পরিচালনায় ও ট্রাস্টের নির্বাহী সদস্য আসাদ আহমদের পবিত্র কোরআন তেলাওয়াতের মাধ্যমে অনুষ্ঠানের শুরুতেই স্বাগত বক্তব্য রাখেন ট্রাস্টের সচিব ডা. সাদিক আহমদ তাপাদার।

বিশেষ অতিথি হিসেবে উপস্থিত ছিলেন শাহবাগ স্কুল এন্ড কলেজের প্রিন্সিপাল শুয়াইবুর রহমান,মৌলভী ছাইর আলী উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক শাব্বির আহমদ, জকিগঞ্জ পৌরসভার ৩নং ওয়ার্ড কাউন্সিলর,বিশিষ্ট সাংবাদিক রিপন আহমদ,বালিটেকা সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক,ট্রাস্টের সিনিয়র সহ-সভাপতি রওশন আরা বেগম,পরচক সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নজমুল ইসলাম লস্কর,মধ্যখিল গ্রাম সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক নিজাম উদ্দিন,বারহাল এহিয়া উচ্চ বিদ্যালয়ের সহকারী শিক্ষক আমিনুল ইসলাম,বারহাল ইউনিয়ন মুক্তিযোদ্ধা সংসদ কমান্ডার বীর মুক্তিযোদ্ধা শফিক উদ্দিন,শাহগলী বাজার ব্যবসায়ী সমিতির সভাপতি বাবরুল হোসেন তাপাদার,বিশিষ্ট শিক্ষানুরাগী ও সমাজসেবী ড. ছদিওল ইকবাল,মেরিডিয়ান ফুডস এর পরিচালক ফয়জুল ইসলাম চৌধুরী, বারহাল ডিগ্রি কলেজের বিদ্যৎসাহী সদস্য তাজুল ইসলাম চৌধুরী স্বপন,শাহবাগ স্কুল এন্ড কলেজের ম্যানেজিং কমিটির সদস্য আব্দুল্লাহ চৌধুরী বেনা,শাহগলী বাজার ব্যবসায়ী সমিতির সাধারণ সম্পাদক নুরুল হক খাঁন,বিশিষ্ট মুরব্বি আলাউদ্দিন খাঁন আলাই,জকিগঞ্জ পৌরসভা ছাত্রলীগের সভাপতি নুরুল আমিন,বক্তব্য রাখেন বারহাল ইউ/পি সাবেক সদস্য ছালিকুর রহমান,৩নং ওয়ার্ড সদস্য মখদম আলী,৮নং ওয়ার্ড সদস্য আলেক আহমদ,পুরকায়স্থপাড়া সরকারি প্রাথমিক বিদ্যালয়ের প্রধান শিক্ষক মাহমুদুর রহমান,শাহগলী আদর্শ শিশু বিদ্যানিকেতনের প্রিন্সিপাল সাইফুর রহমান,বারহাল ইউনিয়ন ছাত্রলীগের সাবেক সাধারণ সম্পাদক পারভেজ আহমদ,তৈমুন্নেছা কিন্ডারগার্টেনের সহকারী শিক্ষক দেলওয়ার হোসেন হিরা।

এছাড়াও উপস্থিত ছিলেন ট্রাস্টের নির্বাহী সদস্য ডাঃ এম এ রউফ সাহেদ ও ছদিওল হোসাইন আহমদ,বারহাল ছাত্র পরিষদের সভাপতি জাকিরুল ইসলাল,সহ-সভাপতি আব্দুল্লাহ আল রাজু,সাধারণ সম্পাদক লায়েক আহমদ,ছাত্রনেতা শহীদ খাঁন,নুরুল আমিন ও মুহিবুর রহমান,এস আর মিডিয়া প্রতিনিধি মাজহারুল ইসলাম চৌধুরী মাজেদ,জকিগঞ্জ টিভি প্রতিনিধি নোমান আহমদ প্রমুখ।

উল্লেখ্য,জকিগঞ্জ উপজেলার বারহাল ইউনিয়নের শাহবাগ মহিদপুর গ্রামের কৃতি সন্তান, লন্ডন প্রবাসী শাহ্ মোঃ ফয়ছল চৌধুরী ২০১৪ সালে “শাহ্ মোঃ ফয়ছল চৌধুরী কল্যাণ ট্রাস্ট” প্রতিষ্ঠা করেন। প্রতিষ্ঠার পর থেকে প্রাথমিক বিদ্যালয়, মাধ্যমিক বিদ্যালয়, ইবতেদায়ী মাদ্রাসা ও ক্বওমি মাদ্রাসায় ধারাবাহিক ভাবে বৃত্তি প্রদান সহ এলাকার সামাজিক উন্নয়নে কাজ করে যাচ্ছে এই ট্রাস্ট ।

প্রতিবারের ন্যায় এবারও বারহাল ইউনিয়নের ২৫ টি শিক্ষাপ্রতিষ্ঠানের ১৮০ জন শিক্ষার্থীদের মধ্যে নগদ অর্থ ও সনদপত্র প্রদান করা হয়।

আপনার মতামত প্রদান করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য