৮ দফা দাবিতে সচেতন আলেম সমাজের মানববন্ধন

জকিগঞ্জ টাইমস: সিলেট নগরীর আখালিয়ার যুবক রায়হানের খুনিদের ফাঁসিসহ ৮ দফা দাবিতে সিলেটে সচেতন আলেম সমাজ মানববন্ধন করেছেন। মঙ্গলবার (১৩ অক্টোবর) বিকাল ৫টায় নগরীর কোর্ট পয়েন্টে ‘সিলেটের সচেতন আলেম সমাজ’র ব্যানারে এই মানববন্ধন অনুষ্ঠিত হয়।

মাওলানা লুকমান হাকিম, মাওলানা আহমদ যাকারিয়ার যৌথ পরিচালনায় মানববন্ধনে স্বাগত বক্তব্য রাখেন সিলেটের সচেতন আলেম সমাজের সমন্বয়ক মাওলানা মীম সুফিয়ান। মীম সুফিয়ান তাঁর স্বাগত বক্তব্যে রায়হান হত্যার ন্যায্য বিচারের স্বার্থে ও সিলেট অপরাধ দমনে সিলেটের সচেতন আলেম সমাজের পক্ষ থেকে ৮ দফা দাবি পেশ করেন।

দাবিগুলো হচ্ছে- রায়হানের হত্যাকাণ্ডে অভিযুক্ত পুলিশ সদস্যদের অবিলম্বে গ্রেফতার করা ও রিমান্ডে নেয়া, খুনিদের ফাঁসির শাস্তি নিশ্চিত করা, রায়হানের হত্যাকাণ্ডের বিচার র‌্যাবের কাছে হস্তান্তর করা, সময় ক্ষেপন না করে দ্রুত খুনিদের বিচার করা, রায়হানের স্ত্রী-সন্তানকে সরকারিভাবে সন্তোষজনক আর্থিক অনুদান প্রদান করা, রায়হানের সন্তানের ভরণপোষণ ও লেখাপড়ার দায়িত্ব রাষ্ট্রকে বহর করা, রায়হানের মৃত্যুর আগে সে ও তার পরিবারের আমেরিকা যাওয়ার প্রক্রিয়ার ক্ষেত্রে রায়হানের অবর্তমানে তার স্ত্রী-সন্তানকে রাষ্ট্রীয়ভাবে সহযোগিতা করা, সিলেটের প্রত্যেক থানার সব কটি কক্ষ সিসিটিভি ক্যামেরার আওতায় নিয়ে আসা এবং রায়হান হত্যাকাণ্ডে অভিযুক্ত পুলিশ সদস্যদের বাঁচাতে ঊর্ধ্বতন কর্মকর্তারা ধামাচাপা দেয়ার চেষ্টা করলে তাদের বিরুদ্ধে ব্যবস্থা গ্রহণ করা।

মানববন্ধনে বক্তব্য রাখেন বিশিষ্ট আলেম মাওলানা আহমদ সগীর, বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা তাজুল ইসলাম হাসান, আঞ্জুমান সম্পাদক মাওলানা ইমদাদুল হক নোমানী, বিশিষ্ট রাজনীতিবিদ মাওলানা আব্দুল মালিক চৌধুরী, বিশিষ্ট শিক্ষানুরাগী মাওলানা মনজুরে মাওলা, ব্যবসায়ী মাওলানা রফিকুল ইসলাম জাকারিয়া, সাংবাদিক রেজাউল হক ডালিম, লেখক সাদিকুর রাহমান, শিক্ষক মাওলানা আব্দুল্লাহ আল মনসুর, ব্যবসায়ী মাওলানা এনামুল হক, মাওলানা ইনাম বিন সিদ্দিক, মাওলানা সাইফ রাহমান, সাংবাদিক খালেদ চৌধুরী মুন্না, মুফতি আবু সাঈদ উমর, সংস্কৃতিকর্মী সুফিয়ান বিন এনাম, নুরুল ইসলাম নুর, মুহাদ্দিস মাওলানা ইয়াকুব হুসাইন জাকির, আইনজীবী আব্দুল মুমিন, মাওলানা মরতুজা আহমদ, ব্যবসায়ী মাওলানা খায়রুজ্জামান ও মাওলানা আবুবকর জামাল।

মানববন্ধনে নিহত রায়হানের মামা রুহেল আহমদের হৃদয়বিদারক বক্তব্যে উপস্থিত জনতার মধ্যে আবেগাপ্লুত দৃশ্যের অবতারণা ঘটে।

মানববন্দনের শুরুতে কুরআন তিলাওয়াত করেন হাফিজ মাহদি হামজা। এছাড়া মানবন্ধনের সম্মুখে রায়হানহত্যার সময় রায়হানের হৃদয়বিদারী আর্তনাদকে অভিনয়ের মাধ্যমে উপস্থাপন করেন সংস্কৃতিকর্মী মুশাহিদ আল বাহার।

ঘণ্টাব্যাপী অনুষ্ঠিত মানববন্ধনে বক্তারা হুশিয়ারি উচ্চারণ করে বলেন, দোষীদের দ্রুত গ্রেফতার করে শাস্তির আওতায় নিয়ে আসুন। তা না হলে আমরা কঠোর আন্দোলনের কর্মসূচি দিতে বাধ্য হবো। এমনকি প্রয়োজনে পুরো সিলেট অচল করে দেয়া হবে।

জকিগঞ্জ টাইমস/এবিএ/২৩

আপনার মতামত প্রদান করুন
  • 4
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য