গঙ্গাজলে টানা বৃষ্টির পানিতে তলিয়ে গেছে রাস্তাঘাট, প্রাথমিক বিদ্যালয়

নিউজ ডেস্ক: জকিগঞ্জের গঙ্গাজলে টানা বৃষ্টির পানিতে রসুলপুর রাস্তার গঙ্গাজল সেন্টার মার্কেট এর সামনে প্রচুর জলাবদ্ধতা দেখা দিয়েছে । এতে যাতায়াতে মারাত্বক বিড়ম্বনায় পড়েছেন ৮/১০ টি গ্রামের মানুষ ।

যানাযায়, উল্লেখিত স্থানে পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় এ জলাবদ্ধতা সৃষ্টির প্রদান কারণ হয়ে দাঁড়িয়েছে।
এদিকে, গত রাতের প্রচন্ড বৃষ্টির কারনে জলবদ্ধতার তিব্র রূপ নিয়ে গঙ্গাজল (ক) সরকারি প্রাথমিক বিদ্যালয় কবর স্থান সহ আস পাশের কয়েকটি বাড়ি তলিয়ে গেছে । ভোক্তভোগী প্রভাষক আবুল কালাম আজাদ জানান উল্লেখিত স্থানের পানি নিষ্কাশনের কোন ব্যবস্থা না থাকায় গঙ্গাজল আলিফ কমিউনিটি সেন্টার এর সামনে প্রচুর পরিমান পানি জমে জলবদ্ধতার সৃষ্টি হয়। গঙ্গাজল (ক) সরকারি প্রাথমিক বিদ্যালয় সহ আস পাশের কয়েকটি বাড়ি তলিয়ে যায়।

এছাড়া পাশেই একটি কবরস্থান রয়েছে সেটাতে পানি উঠে যায় এবং জলবদ্ধতায় গঙ্গাজল হাসানিয়া সিনিয়র মাদ্রাসার পুকুরের লক্ষাধিক টাকার মাছ চলে যেতে পারে।

উপজেলা আওয়ামীলীগের সদস্য জুনেদ আহমদ বলেন বৃষ্টির পানিতে এখানের জলবদ্ধতা মারাত্বক রূপ নিয়েছে । বিশেষ করে প্রাইমারি স্কুলটি পানিতে তলিয়ে গেছে। তিনি ক্ষুব্ধ প্রতিক্রিয়া জানিয়ে বলেন, গঙ্গাজল প্রাইমারি স্কুলে কোন এসএমসির কমিটি নেই, আজ যদি এসএমসির কমিটি থাকতো তাহলে কমিটির দায়িত্ব প্রাপ্তরা এলাকার মানুষ ডেকে একটা ব্যবস্থা নিতে পারতো।

বর্তমানে পানি সহ বিদ্যালয়ের সকল সমস্যা সমাধানে সকলে মিলে আমাদের সন্তানদের লেখাপড়া করার সুবিধার্থে বিদ্যালয়ের সকল সমস্যা সমাধানের একটা প্রয়োজনীয় ব্যবস্থা নিতে হবে।

উপজেলা ছাত্রলীগের সমাজসেবা সম্পাদক মাহমুদুল হাসান বলেন, গঙ্গাজল সেন্টার মার্কেট এর সামনে বৃষ্টির পানিতে যে জলবদ্ধাতার সৃষ্টি হয় তার একটি স্থায়ী সমাধান প্রয়োজন।
এব্যাপারে তিনি উপজেলা চেয়ারম্যান লোকমান উদ্দিন চৌধুরী’র সাথে আলাপ করেছেন জানিয়ে তিনি বলেন, উপজেলা চেয়ারম্যান বলেছেন ভোক্তভোগীদের নিয়ে সকলে মিলে এটার সামাধানন করবেন। তিনি বলেন যদি ড্রেইন বা পানি নিষ্কাশনের জন্য যদি কোন কিছুর প্রয়োজন হয় তাহলে তিনি এর ব্যবস্থা করে দেবেন।

তবে এলাকার সকলে মিলে এখানে পানি নিষ্কাশনের কি সমস্যা তা চিহ্নিত করতে হবে।

এমএনআই

আপনার মতামত প্রদান করুন
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
  •  
এ বিভাগের অন্যান্য